কেরানীগঞ্জে গরু চোর চক্রের ৫ সদস্য আটক

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, জুন ৯, ২০২৩

গ্রেপ্তারকৃতদের তিনজন

ঢাকা (কেরানীগঞ্জ) প্রতিনিধি:

ঢাকা জেলার কেরানীগঞ্জে গরু চোর চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন মো. মনির হোসেন (৩০), মো. দেলোয়ার হোসেন (৩৫), শুক্কুর ওরফে জীবন মোল্লা (৪০), মো. জাবেদ (২৭), মো. মুক্তার হোসেন ওরফে মুক্তার (৩৫)।

গতকাল বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনে কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মামুনুর রশীদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মডেল থানাধীন বলসুতা গ্রামের কৃষক মো. আলাউদ্দিন (৪০)-এর ৪টি গাভী ও ৩টি বাছুর চুরি হয়।

এ ঘটনায় কৃষক আলাউদ্দিন বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
তিনি আরো জানান, মামলার পর পুলিশ ঘটনাস্থল তদন্ত করে। পুলিশ ঘটনাস্থলের পাশের একটি রিকশার গ্যারেজের সিসি ক্যামেরা ফুটেজ দেখে। সেখানে দেখা যায়, কয়েকজন চোর একটি গাভী ও একটি বাছুর নীল রঙের একটি পিকআপে উঠিয়ে নিয়ে যাচ্ছে।

ওই রাতে নারায়ণগঞ্জের বন্দর থানার টহলরত পুলিশের একটি টিম নবীনগঞ্জ রেল লাইনে যাওয়ার সময় পাকা রাস্তার ওপর থেকে চুরি করা একটি গাভী ও বাছুরটি উদ্ধার করে এবং চোর চক্রের একটি নীল রঙের পিকআপ জব্দ করে। গরু ও বাছুরের পা বাঁধা দেখে সন্দেহ হলে তাদের আটক করে বন্দর থানার হেফাজতে নেয় পুলিশ। আমরা এ সংবাদটি পাওয়ার পর বাদীকে বন্দর থানায় গিয়ে চোরাই গরু দেখতে বলি। বাদী সেখানে গিয়ে তার গাভী ও বাছুর বলে সনাক্ত করে।
এ ঘটনায় কেরানীগঞ্জ মডেল থানায় কৃষক আলাউদ্দিন বাদী হয়ে মামলা করেন। পুলিশ আসামিদের গ্রেপ্তার করতে দেশের বিভিন্ন থানা ও অত্র থানার আশপাশ থেকে ৫ চোরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে জানা যায়, তারা একটি আন্তঃজেলা গরু চোর চক্রের সদস্য। ঈদুল আযহাকে সামনে রেখে ঈদের বাজারের টার্গেট নিয়ে বেশি দামে বিক্রির আশায় দীর্ঘদিন থেকে গরু চুরি করে আসছিল। গ্রেপ্তারকৃত আসামিদের পুলিশ রিমান্ড আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।