রাজধানীরতে শ্রমিক লীগ নেতাকে পিটিয়ে ছাদ থেকে ফেলে হত্যা

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, জুন ১০, ২০২৩

রাজধানীর বাড্ডা থানার সাতারকুল এলাকায় পূর্ব শত্রুতার জেরে অপু ইসলাম (৩৫) নামে এক যুবককে পিটিয়ে ও ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত অপু ৪১ নম্বর ওয়ার্ড শ্রমিক লীগের আহ্বায়ক ছিলেন। শুক্রবার রাত ৯টার দিকে এ হত্যার ঘটনা ঘটে।

নিহত অপুর খালাতো ভাই দিপু হাসান বলেন, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে অপু রাস্তা দিয়ে যাওয়ার সময় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটি হয়। বৃষ্টির কারণে রাস্তার ডান পাশে পানি জমে ছিল। কে কোন পাশ দিয়ে যাবে সেটা নিয়ে তাদের সঙ্গে বাদানুবাদ হয় অপুর। পরে শিক্ষার্থীরা তাকে ধরে তাদের ভাড়া বাসার সাততলার ছাদে নিয়ে যায়। সেখানে তাকে মারধর করে লিফটের ফাঁক দিয়ে নিচে ফেলে দেয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক অপুকে মৃত ঘোষণা করেন। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছে বাড্ডা থানা পুলিশ।

তিনি আরও বলেন, অপু সাতারকুল এলাকার বাসিন্দা। তিনি ৪১নং ওয়ার্ড শ্রমিক লীগের আহ্বায়ক ছিলেন। এ ঘটনায় তার বড় ভাই খোরশেদ আলম বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। অপু এক ছেলে ও এক মেয়ের জনক ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ। তিনি বলেন, অপু ইসলাম নামে এক যুবককে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করা হয়েছে, মামলা প্রক্রিয়াধীন।