সন্ধ্যার মধ্যে আট অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

দেশের বিভিন্ন স্থানে কমবেশি বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। বিশেষ করে রাজশাহী, পাবনা, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ, ঢাকা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ, ঢাকা, যশোর ও কুষ্টিয়ার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অপরদিকে সামুদ্রিক আবহাওয়া নিয়ে চার নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আজ সকাল ৮টায় ভারতের উত্তর তামিল নাড়ু-দক্ষিণ অন্ধ্র উপকূল অতিক্রম করে বর্তমানে উত্তর চেন্নাইয়ের নিকট অবস্থান করছে। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকার উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা আর নেই। এ অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।