নেত্রকোনা পল্লী বিদ্যুতের এজিএম গ্রেফতার

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২৪

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনার বারহাট্টা পল্লী বিদ্যুতের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মনির হোসেনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে।

এদিকে, শুক্রবার (১৮ অক্টোবর) সকালে ঢাকার খিলক্ষেত থানা পুলিশের কাছে গ্রেফতার মনির হোসেনকে হস্তান্তর করা হয়।

নেত্রকোনা জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বারহাট্টা পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেনের বিরুদ্ধে মামলা থাকায় গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে নেত্রকোনা জেলা শহরের একটি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে খিলক্ষেত থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সূত্রে জানা গেছে, আরইবি-পল্লী বিদ্যুৎ একীভূতকরণ, অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন চালান। কিন্তু বিদ্যুৎ খাতকে অস্থিতিশীল, নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্দেশনার প্রতি অবজ্ঞা ও দাফতরিক পরিপন্থি কার্যকলাপের অভিযোগে বারহাট্টা পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেনসহ ২০ জন কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়েছে। বুধবার পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (প্রশাসন) মাহফুজুল হক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এরপর গত বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বারহাট্টা পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেনকে সেনাবাহিনী আটক করে থানায় নিয়ে যায়। অবশ্য কিছুক্ষণ পর তাকে ছেড়েও দেয়া হয়। এরপর থেকে নেত্রকোনায় পল্লী বিদ্যুৎ সেবা বন্ধ করে দেয় বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১০ ঘণ্টা জেলার ১০টি উপজেলাসহ পাশের সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলাতেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এতে পল্লী বিদ্যুতের ৬ লাখ ৩৫ হাজার ২৫৩ গ্রাহক দুর্ভোগের শিকার হন।

এ বিষয়ে নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক প্রকৌশলী মাসুম আহমেদ বলেন, বারহাট্টার এজিএম মনির হোসেনকে পুলিশ আটক করেছে বলে শুনেছি। নেত্রকোনায় পল্লী বিদ্যুৎ সরবরাহ এখন স্বাভাবিক রয়েছে।