চাঁদপুরে আমিন আমিন ধ্বনিতে মুখরিত ইজতেমা ময়দান

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৪

চাঁদপুর প্রতিনিধি:

আখেরি মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি ও কল্যাণ কামনার মধ্য দিয়ে শেষ হয়েছে চাঁদপুরের তিন-দিনব্যাপী জেলা ইজতেমা। শেষ মোনাজাতে আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মারকাজের সূরা প্রধান মাওলানা মনির বিন ইউসুফ।
শনিবার (১৯ অক্টোবর) মোনাজাতে প্রায় ২০ সহস্রাধিক মুসল্লি অংশ নেন। দুপুর ১২টায় মোনাজাত শুরু হয়। এতে মুসলিম উম্মার শান্তি-সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। সেই সঙ্গে দ্বিনের পরিবেশ কায়েম করার পাশাপাশি নবী করিম (সা.)-এর সুন্নতের তরিকা অনুযায়ী চলার তৌফিক কামনা করা হয়।

ইজতেমা চাঁদপুর শহরের পুরানবাজার স্টার আলকায়েত জুট মিলের উল্টোদিকে বালুর মাঠে অনুষ্ঠিত হয়। জেলা ইজতেমায় আমেরিকা, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কাতার, ফ্রান্স, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ফিলিস্তিন, সিঙ্গাপুর, মিশর ও মরক্কো থেকে আসা মেহমানরাও অংশগ্রহণ করেন।
তাবলিগ জামাতের চাঁদপুরের মুরুব্বি হজরত মাওলানা আব্দুর রশিদ বলেন, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আমবয়ানের মধ্য দিয়ে তবলিগ জামাতের জেলা ইজতেমা শুরু হয়। ইজতেমায় ঈমানের ওপর আল্লাহর একাত্মবাদ এবং রাসুল (সা.)-এর রেসালাত, আখলাক আখেরাতের আলোচনা করা হয়।

তিনি আরও বলেন, ইজতেমায় আসা মুসল্লিদের মাধ্যমে প্রায় ২০টির অধিক জামাত তৈরি হয়েছে। তারা দ্বিনের দাওয়াতে দেশের বিভিন্ন এলাকা সফর করবেন।