বিএনপির লক্ষই ছিল উন্নয়নের টাকা লুটপাট করে খাওয়া: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৩

newspostbd

মানিকগঞ্জ প্রতিবেদক:

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বর্তমানে ডেঙ্গুর জন্য স্যালাইনের বেশ চাহিদা সৃষ্টি হয়েছে। হঠাৎ করে চাহিদা ১০/১২ গুণ বেড়ে যাওয়ায় বিভিন্ন স্থানে স্যালাইনের সংকট দেখা দিয়েছে। চাহিদা পূরণে দেশের সব স্যালাইন উৎপাদনকারী প্রতিষ্ঠানকে উৎপাদন বাড়ানোর জন্য বলা হয়েছে। প্রয়োজনে দেশের বাইরে থেকে স্যালাইন আমদানির জন্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ শুক্রবার (১১ আগস্ট) বিকালে মানিকগঞ্জ সদর উপজেলার ঢাকুলি এলাকায় এক কোটি ৬৫ লাখ ৮৪ হাজার টাকা ব্যয়ে প্রায় দেড় কিলোমিটার পাকা রাস্তার নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশের হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্সরা যথাসাধ্য সেবা দিয়ে যাচ্ছেন। ডেঙ্গু প্রতিরোধে মশা নিধনে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আরও গতিশীল হতে হবে। কারণ মশা কমলেই ডেঙ্গুর প্রাদুর্ভাব কমে যাবে। মন্ত্রণালয় থেকে সিটি করপোরেশন ও পৌরসভাকে নির্দেশ দেওয়া হয়েছে বেশি করে মশা মারার ওষধ প্রয়োগ করার জন্য। এছাড়া মানুষজনকেও সচেতন হতে হবে। কারণ এডিস মশা যাতে জন্ম না হয় এর জন্য বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

তিনি জানান, ডেঙ্গু পরীক্ষার কিটের কোনও সংকট নেই। পর্যাপ্ত কিট রয়েছে। যদি কোনও সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কিট সংকট দেখা দেয় তবে চাহিদা মোতাবেক তা দ্রত সরবরাহ করা হবে।

বিএনপি-জামায়াতেকে উদ্দেশ করে জাহিদ মালেক বলেন, তারাও দেশের ক্ষমতায় ছিল, কিন্তু এলাকায় কোনও উন্নয়ন করেনি।(newspostbd) তাদের লক্ষই ছিল উন্নয়নের টাকা লুটপাট করে খাওয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন গ্রামকে শহরে উন্নীত করার। আজ প্রতিটি গ্রামেই শহরের সব সুযোগ সুবিধা আছে। যেসব জায়গায় কাঁচা রাস্তা ছিলও আজ সেখানে পাকা সড়ক হয়েছে। প্রতিটি বাড়িতে বিদ্যুৎ আছে, মানুষ নিরাপদে আছে, মানুষ ভালো আছে। দেশের মানুষ উন্নয়নের সঙ্গে আছে। দেশের মানুষ আর বোমা হামলা, আগুন সন্ত্রাসের সঙ্গে নেই। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে মানুষ আনন্দের সঙ্গে নৌকায় ভোট দেবেন

পরে ঢাকুলী সরকার প্রাথমিক বিদ্যালয় মাঠে জাগীর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী।

জাগীর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাগীর-ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের সঞ্চালনায় সেখানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সহসভাপতি পৌর মেয়র রমজান আলী, যুগ্ম সধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ।


newsInBangla    LatestNewsBd    News bd  newspostbd

ক্যাম্পাস       অর্থনীতি      শিক্ষা      মতামত       দূর্ঘটন     রাজধানী