রাজধানীতে ৫১ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২৩

Newspostbd

সাইফুল ইসলাম:

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া রমনার মৌচাক এলাকা থেকে মো. মেহেদী হাসান ও জাহিদ হাসান নামে পেশাদার দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডিএমপির ডিবি পুলিশ। এ সময় তাদের হেফাজত থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার (২৫ আগস্ট) সকালে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল ৬টা থেকে আজ শুক্রবার (২৫ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম।(Newspostbd) এ সময় মাদক সেবন ও বিক্রির অভিযোগে পেশাদার ৪৯ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। তখন তাদের কাছ থেকে ২ হাজার ৭৬৮ পিস ইয়াবা, ৪ কেজি ৯০০ গ্রাম গাঁজা, ৩০.৫ গ্রাম হেরোইন, ৭ বোতল ফেন্সিডিল ও ৮০০টি নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩২টি মামলা রুজু হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারদের আজ দুপুরের দিকে আদালতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।

এদিকে রাজধানীর রমনা থানা এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা ও প্রাইভেটকারসহ দুইজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ। গ্রেফতারদের নাম- মো. মেহেদী হাসান ও জাহিদ হাসান। এসময় তাদের হেফাজত হতে ৯ হাজার পিস ইয়াবা উদ্ধার ও ইয়াবা পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় রমনা থানার মৌচাক এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা রমনা জোনাল টিম।

গোয়েন্দা রমনা জোনাল টিমের এক কর্মকর্তা জানান, মৌচাক মোড় এলাকায় কয়েকজন ব্যক্তি প্রাইভেটকারসহ ইয়াবা বিক্রির জন্য অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে মেহেদী ও জাহিদকে গ্রেফতার করা হয়। পরে প্রাইভেটকার তল্লাশি করে ইয়াবা উদ্ধার করা হয়

রাজধানীতে ৫১ মাদক কারবারি গ্রেফতার

Newspostbd

গোয়েন্দা পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃতরা ঢাকা শহরসহ দেশের বিভিন্ন এলাকায় ফেন্সিডিল বিক্রি করতো মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রমনা মডেল থানায় মামলা রুজু হয়েছে। এই মামলায় আজ শুক্রবার দুপুরের দিকে গ্রেফতার দুজনকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।


Latest News     Newspostbd

ক্যাম্পাস       অর্থনীতি      শিক্ষা      মতামত       দূর্ঘটন     রাজধানী