অনলাইন জুয়ার মাধ্যমে চক্রটি হাতিয়ে নিয়েছে অর্ধকোটি টাকা

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৩

সাইফুল ইসলাম:
অনলাইন জুয়া প্ল্যাটফর্ম পরিচালনা ও অবৈধ ই-ট্রানজেকশনের মাধ্যমে প্রতারণা করে অর্ধকোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গত একমাসে চক্রটি অর্ধকোটিও বেশি টাকার অবৈধ ই-ট্রানজেকশন করেছে বলে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া গেছে। গ্রেফতাররা হলেন- অশোক কুমার ঘোষ (৩৬), মো. শফিকুল ইসলাম (৩৫), অনি কুমার রজক (৩৪) ও আব্দুস সালাম মোল্লা (৩৪)। আজ রোববার (২৪ সেপ্টেম্বর) নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের সহকারী পুলিশ সুপার ওয়াহিদা পারভীন।
তিনি বলেন, গতকাল শনিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে রাজশাহীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অনলাইন জুয়া পরিচালনা করে এমন প্রতারণা চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে তাদের কাছ থেকে জুয়া খেলা পরিচালনা এবং অনলাইনে অবৈধ ই-ট্রানজেকশনে ব্যবহৃত ৭টি স্মার্ট ফোন, ৩টি বাটন মোবাইল ফোন ও ১৬টি সিমকার্ড জব্দ করা হয়েছে।
এটিইউর সহকারী পুলিশ সুপার ওয়াহিদা পারভীন বলেন, গ্রেফতার আসামি ও তাদের অন্য সহযোগিরা bet365, Betbyyu, FairExch9, dreamy444.com, KzFAIR 247 এবং আরও কিছু সাইট ব্যবহার করে অনলাইন অ্যাপস এবং জুয়া সাইটে জুয়া খেলায় প্রলুব্ধ করে মোবাইল ফিন্যান্সিং সার্ভিস ও ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে ই-ট্রানজেকশনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল। গ্রেফতার আব্দুস সালাম মোল্লা জুয়া পরিচালনায় সুপার এজেন্ট হিসেবে বিভিন্ন অ্যাপের আইডি এবং ডলার দিয়ে প্রতি মাসে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। গত একমাসে চক্রটি অর্ধকোটির বেশি টাকার অবৈধ ই-ট্রানজেকশন করেছে বলে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া গেছে। গ্রেফতারদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে অনলাইন জুয়া পরিচালনার মাধ্যমে অবৈধ ই-ট্রানজেকশন করায় সাইবার নিরাপত্তা আইনে আরএমপির বোয়ালিয়া থানায় মামলা হয়েছে।