অবশেষে আনুষ্ঠানিকভাবে আল হিলালের সঙ্গে চুক্তি হয়েছে নেইমারের

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২৩

ক্রীড়া ডেস্ক:

অবশেষে আনুষ্ঠানিকভাবে সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি হয়ে গেলো নেইমারের। ৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকাকে দলে টানার কথা মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে জানায় সৌদি প্রো লিগের দলটি।

ক্লাবের টুইটারে পোস্ট করা ভিডিওতে নেইমার বলেন, ‘আমি সৌদি আরবে আছি। আমি আল হিলালি।’

নেইমার জানালেন, তার লক্ষ্য নতুন এক স্পোর্টিং ইতিহাস লেখা। সৌদি প্রো লিগে এখন দুর্দান্ত উদ্যম এবং ভালোমানের খেলোয়াড় আছে বলে মনে করছেন সাবেক পিএসজি তারকা।

নেইমার বলেন, ‘আল হিলাল অনেক বড় ক্লাব, তাদের দুর্দান্ত সমর্থক রয়েছে এবং এশিয়ার মধ্যে এটা সেরা ক্লাব। আমার মনে হচ্ছে আমি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে সঠিক ক্লাবকেই বেছে নিয়েছি। আমি জিততে এবং গোল করতে ভালোবাসি। সৌদি আরবে আল হিলালের হয়েও সেটা অব্যাহত রাখতে চাই।

এদিকে নেইমারকে হারিয়ে ব্যথিত পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘নেইমারের মতো দুর্দান্ত একজন খেলোয়াড়কে বিদায় বলা সবসময়ই কঠিন। সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।’

২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়েছিলেন নেইমার। সেই স্মৃতি স্মরণ করে খেলাইফি বলেন, ‘আমি সেই দিনের কথা কখনও ভুলব না, যেদিন সে প্যারিস সেন্ট জার্মেইতে আসে। গত ছয় বছরে সে আমাদের ক্লাব এবং আমাদের প্রজেক্টে যে অবদান রেখেছে ভোলার নয়। আমাদের দারুণ কিছু মুহূর্ত আছে এবং নেইমার সবসময় আমাদের ইতিহাসের অংশ হয়ে থাকবে।’

বারবার চোটে পড়লেও পিএসজিতে নেইমারের অর্জনের খাতা বেশ সমৃদ্ধই। ১৭৩ ম্যাচে করেছেন ১১৮ গোল। জিতেছেন পাঁচটি লিগ ওয়ান এবং তিন ফ্রেঞ্চ কাপের শিরোপা। ২০২০ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি না হারলে ক্লাবের হয়ে ইতিহাসও গড়া হয়ে যেতো নেইমারের।