অবৈধ সম্পদ অর্জনে স্ত্রীসহ হিসাব কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৪

সাইফুল ইসলাম:
প্রায় ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বরিশাল জেলার গৌরনদী উপজেলার সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা সুধাংশু কুমার হাওলাদার এবং তার স্ত্রী, শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স পরমিতা মজুমদারের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-সহকারী পরিচালক এ. এম তাহের বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

দুদক জানায়, দুটি মামলায় আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২), ২৭ (১) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

প্রথম মামলায় সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা সুধাংশু কুমার হাওলাদারের বিরুদ্ধে ২১ লাখ ৫১ হাজার ২০৪ টাকার দায়-দেনা থাকার মিথ্যা তথ্য প্রদান এবং ১ কোটি ৩১ লাখ ৪৪ হাজার ৮৩২ টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি স্ত্রী ও সন্তানের নামে সম্পদ গড়ার তথ্য গোপন করার অভিযোগ আনা হয়েছে। অন্যদিকে দ্বিতীয় মামলায় শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ও সুধাংশু কুমারের স্ত্রী পরমিতা মজুমদারের বিরুদ্ধে ১ কোটি ৬১ লাখ ৭৬ হাজার ১৭৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং স্বামীর নিকট থেকে দান সূত্রে পাওয়া ৪৭ লাখ ৫০ টাকার টাকার গাড়ির তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

আসামিদের বিরেুদ্ধে ২০২০ সালের অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে দুদক। ওই বছরের ৪ মার্চ পৃথক সম্পদের নোটিশ দিয়েছিলেন অনুসন্ধান কর্মকর্তা। তাদের উল্লেখযোগ্য সম্পদের মধ্যে রয়েছে- বরিশাল সদরের কাশিপুর মৌজায় ৩.২৫ শতাংশ জমিতে অবস্থিত ৫ তলা ভবন, একই এলাকায় ১.০৯ শতাংশ ও ২.৮৭ শতাংশ জমি, বরিশাল সদরের মাতাসার মৌজায় ১৫ শতাংশ জমি, ব্যাংকে গচ্ছিত ১০ লাখ ৩২ হাজার ৫৪০ টাকা ও গাড়ি।