আ.লীগের প্লাটিনাম জয়ন্তীর সোহরাওয়ার্দী উদ্যানে সভামঞ্চে শেখ হাসিনা

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৪

মোঃ সাইফুল ইসলাম:

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী বা প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সভামঞ্চে শেখ হাসিনা আলোচনা সভায় যোগ দিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২৩ জুন) বিকাল ৩টা ৩৬ মিনিটে সভামঞ্চে আসেন তিনি। এ সময় স্লোগান দিয়ে তাকে বরণ করে নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করছেন।

সোহরাওয়ার্দী উদ্যানের আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, আমন্ত্রিত অতিথিসহ দলের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নিয়েছেন। ঢাকা ও এর আশপাশের জেলাগুলো থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সভাস্থলে আসেন তারা। এ সময় বর্ণিল সাজে আসা আওয়ামী লীগের নেতাকর্মীদের মুখে ছিল ‘জয় বাংলা’সহ নানা স্লোগান।

আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে সূর্যোদয়ের সময় দলের কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাতটায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল শ্রদ্ধা জানান।