আধুনিকায়ন হবে কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, মে ৮, ২০২৪

মোঃ সাইফুল ইসলামঃ 

বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের আধুনিকায়ন ও সম্প্রসারণে ১৮৩ কোটি ৪২ লাখ ৩৯ হাজার ৬৫৬ টাকা ব্যয়ের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার।বুধবার (৮ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের আধুনিকায়ন ও সম্প্রসারণ (প্রথম সংশোধিত) শীর্ষক প্রকল্পের একটি প্যাকেজের (নং-ডব্লিউপি-এইচইডি-বিসিপিএস-১) আওতায় ৩টি বেইজমেন্টসহ ১ হাজার ৫০০ আসন বিশিষ্ট অডিটরিয়াম ও ১২ তলা বিশিষ্ট মাল্টিপারপাস ভবনের পূর্ত, অভ্যন্তরীণ স্যানিটারি, বৈদ্যুতিক এবং বহিঃবৈদ্যুতিক কাজের ক্রয় প্রস্তাব অনুমোন দেওয়া হয়েছে।

এ বিষয়ে সচিব মো. মাহমুদুল হোসাইন খান বলেন, এ ক্ষেত্রে মোট ব্যয় হবে ১৮৩ কোটি ৪২ লাখ ৩৯ হাজার ৬৫৬ টাকা। ময়মনসিংহের এইচএসএল-এমএসই (জেভি)-এই কাজ পেয়েছে। মন্ত্রিসভা কমিটিতে এই প্রস্তাটি নিয়ে আসে স্বাস্থ্য মন্ত্রণালয়।