আরেক মামলায় বিএনপি নেতা আমিনুল রিমান্ডে

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে হাতিরঝিল থানার এক মামলায় তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (২১ নভেম্বর) তাকে আদালতে উপস্থিত করে হাতিরঝিল থানার একটি মামলায় পুনঃগ্রেফতার দেখানোসহ সাতদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার এসআই মো. আবুল বাশার। অন্যদিকে আসামির রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা আমিনুলের জামিন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এ দিন রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে আমিনুল হকসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ঢাকা মহানগরীর হাতিরঝিল থানাধীন মগবাজার রেলগেট এলাকায় বিএনপির নেতাকর্মীরা গাড়ি ভাঙচুর করে। এসময় পুলিশ বাধা দিলে আসামিরা লাঠি ও ইটের টুকরা ছুঁড়ে মারে। এর আঘাতে এএসআই (নি.) নুরুল হক দুই পায়ে ও ডান হাতে জখম প্রাপ্ত হন। এছাড়াও এএসআই (নি.) খোরশেদ আলম ও কনস্টেবল মো. রুবেল আহত হন।
এর আগে ১ নভেম্বর মধ্যরাতে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরদিন ২ নভেম্বর পিস্তল, শটগান ও রাইফেল ছিনতাই, ভাঙচুর ও হামলার ঘটনায় পল্টন থানার নাশকতার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত হাজির করা হয়।


এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পল্টন থানার এসআই ইউসুফ। অন্যদিকে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরীর আদালত তাদের জামিন নামঞ্জুর করে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।