এইচএসসির ফল বাতিলের দাবিতে শিক্ষা বোর্ডে তালা

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৪

ময়মনসিংহ প্রতিনিধি:

এইচএসসি পরীক্ষায় ফেল করা শিক্ষার্থীরা ফলাফল বাতিলের দাবিতে ফের ময়মনসিংহ শিক্ষা বোর্ডের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে তারা শিক্ষা বোর্ডের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এ সময় শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ অন্য কর্মকর্তারা প্রধান ফটকে এসে শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা করে ব্যর্থ হন। এরপরও শিক্ষার্থীরা সেখানে অবস্থান নিয়ে শিক্ষা বোর্ডের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়। এতে অবরুদ্ধ হয়ে পড়েন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ অন্য কর্মকর্তারা। প্রায় ২ ঘণ্টা অবরুদ্ধ ছিলেন তারা। অপ্রীতিকর ঘটনা এড়াতে শিক্ষা বোর্ড এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর টাউন হল মোড়ে জড়ো হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা বোর্ডের দিকে রওনা হয়। সেখানে তারা ঘোষিত ফল বাতিল করে এসএসসির ফলাফল অনুযায়ী সাবজেক্ট ম্যাপিং করে ফলাফল ঘোষণার দাবি জানায়। এরপর তারা দুপুর ২টার দিকে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ কর্মকর্তাদের ভেতরে রেখে মূল ফটকে তালা দেয়। বিকেল ৪টা পর্যন্ত গেটে তালা লাগিয়ে রাখার খবর পাওয়া যায়।
আন্দোলনরত শিক্ষার্থী তানিয়া আক্তার বলেন, তাদের দাবি যৌক্তিক। কিন্তু শিক্ষা বোর্ড তাদের দাবি কর্ণপাত করছেন না। তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দোহাই দিয়ে তাদের ন্যায্য দাবি মেনে না নিয়ে নানা টালবাহানা করছেন।
কোতোয়ালি থানার ওসি সফিকুল ইসলাম খান বলেন, অপ্রীতিকর ঘটনা ঠেকাতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু তাহের জানান, দাবিগুলো জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ওপর থেকে সিদ্ধান্ত না আসা পর্যন্ত কোনো প্রকার সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই তাদের। পরে শিক্ষার্থীদের বুঝিয়ে বিদায় করে দেওয়া হয়েছে।