এডিসি হারুন-সানজিদাকাণ্ডে আরও ৭ দিন সময় চায় তদন্ত কমিটি

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
এডিসি হারুন- সানজিদাকাণ্ডে রাজধানীর শাহবাগ থানা হেফাজতে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনা তদন্তে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য আরও সাতদিন সময় চেয়েছে। আগামীকাল বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন ডিএমপি কমিশনার। তিন সদস্যের তদন্ত কমিটির আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) প্রতিবেদন দাখিলের শেষ দিন ছিল। আজ বিকেলে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন ডিএমপির ঊধ্বর্তন এক কর্মকর্তা।


তিনি জানান, এডিসি হারুন ও সানজিদা আফরিনের ঘটনায় ডিএমপি একটি তদন্ত কমিটি গঠন করেছিল। আজ মঙ্গলবার ডিএমপি কমিশনারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার শেষ দিন ছিল। কিন্তু কমিটি আরও সাতদিন সময় চেয়েছে। এ বিষয়ে কমিশনার স্যার সিদ্ধান্ত দেবেন।


গত ৯ সেপ্টেম্বর ছাত্রলীগের দুই নেতাকে থানা হেফাজতে মারধরের ঘটনায় ১১ সেপ্টেম্বর একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তিন সদস্যের তদন্ত কমিটিকে দুদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল। কিন্তু তারা পুনরায় পাঁচদিন সময় বাড়ানোর আবেদন করেন, যা আজ মঙ্গলবার শেষ হয়।


নারীঘটিত বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈম ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে থানায় ধরে নিয়ে নির্যাতন করেন তৎকালীন এডিসি (সাময়িক বরখাস্ত) হারুন অর রশিদ ও থানা পুলিশের সদস্যরা। আলোচিত এ ঘটনায় এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। এছাড়া থানার পরিদর্শক (অপারেশনস) মোস্তফাকে বদলিও করা হয়।