কলমাকান্দায় যৌথ বাহিনীর অভিযানে ভারতীয় মোটরসাইকেল জব্দ, আটক ২

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৪

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় যৌথ বাহিনীর অভিযানে একটি ভারতীয় মোটরসাইকেলসহ দুইজনকে আটক করা হয়েছে। আটককৃতদের শনিবার দুপুরে জেলা আদালতে পাঠিয়েছে পুলিশ।

আটকৃতরা হলো- উপজেলার নাজিরপুর ইউনিয়নের গাখাজোড়া গ্রামের আব্দুল সাত্তারের ছেলে ইমরান হোসেন ও লেংগুরা ইউনিয়নের জহলাল হাজংয়ের ছেলে বিমল হাজং।
শনিবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে নেত্রকোনার দায়িত্বপ্রাপ্ত ৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের মেজর জিসানুল হায়দার এক ক্ষুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার উপজেলার নাজিরপুর ইউনিয়নের পাম্পের মোড় এলাকায় অভিযান চালায় যৌথ বাহিনী। অভিযানে ভারতীয় ণধসধযধ জ১৫ মোটরসাইকেলসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়।
মেজর জিসান আরও বলেন, আটককৃত ব্যক্তিদের ও মোটরসাইকেলটি কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে। সেনাবাহিনীর নিয়মিত টহল কার্যক্রম চলমান থাকবে।

স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় উপজেলার লেঙ্গুরার সীমান্ত এলাকা দিয়ে অবৈধপথে আনা ভারতীয় মোটরসাইকেল এনে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করছে একটি বড় চক্র। এর আগেও লেংগুরা চৈতানগর এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ভারতীয় দুটি মোটরসাইকেল জব্দ করেছে বিজিবি।

এ বিষয়ে কলমাকান্দা থানার ওসি মুহাম্মদ ফিরোজ হোসেন বলেন, আটককৃতের নামে পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা রুজু করা হয়েছে। তাদেরকে জেলা আদালতে পাঠানো হয়েছে। মাদক ও চোরাচালান জিরো টলারেন্স।