কাউন্সিলর প্রার্থীর সঙ্গে প্রতারণা: ভুয়া নির্বাচন কমিশনার গ্রেপ্তার

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভুয়া নির্বাচন কমিশনার সেজে এক কাউন্সিলর প্রার্থীর সঙ্গে প্রতারণার অভিযোগে গিয়াস উদ্দিন নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার (১৬ জুন) রাতে রাজধানীর শেখেরটেক এলাকা থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার একটি দল তাকে গ্রেপ্তার করে। আরএমপি কমিশনার মো. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
গ্রেপ্তার গিয়াস উদ্দিন কক্সবাজার জেলার মহেশখালী থানার পুটিবিলা গ্রামের কবির উদ্দিনের ছেলে।

জানা যায়, গিয়াসউদ্দিন ৮ জুন সকাল ৭টার দিকে রাজশাহী সিটির ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আরমান আলীকে ফোন করে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) মো. আহসান হাবিব খানের পরিচয় দেন। এ সময় গিয়াস উদ্দিন কাউন্সিলর প্রার্থীর কাছে টাকা দাবি করে এবং না দিলে নির্বাচনে ফলাফল তার বিরুদ্ধে যাবে বলে হুমকি দেয়।

ওইদিন সকাল সাড়ে ৮টায় ও ১১টায় পুনরায় আরমান আলীর মোবাইলে ফোন করলে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ফোন ধরেননি। বিষয়টি আরমান আলী রিটার্নিং অফিসারকে অবহিত করেন। এ ঘটনায় ভুক্তভোগী কাউন্সিলর প্রার্থী আরমান আলী এবং সহকারী রিটার্নিং অফিসার গোলাম মোস্তফা নগরীর বোয়ালিয়া মডেল থানায় পৃথক জিডি করেন।

আরএমপি কমিশনার মো. আনিসুর রহমান বলেন, পুলিশের গ্রেপ্তার এড়াতে গিয়াস উদ্দিন একের পর এক অবস্থান পরিবর্তন করতে থাকে। অবশেষে সংঘবদ্ধ চক্রের মূল হোতা গিয়াস উদ্দিনকে ১৬ জুন রাতে রাজধানী থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে বোয়ালিয়া মডেল থানায় একটি মামলাসহ রাজধানীর পল্টন ও মহেশখালী থানায় দু’টি মামলা রয়েছে। গিয়াস উদ্দিনের সহযোগীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।