কামরাঙ্গীরচরে দাম্পত্য কলহের জেরে গৃহবধূ রোজিনা হত্যা করেছে দম্পতি

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

# মূল হোতাসহ গ্রেপ্তার দুজন কারাগারে

সাইফুল ইসলাম:
রাজধানীর কামরাঙ্গীরচরে গৃহবধূ রোজিনা হত্যাকাÐের ঘটনায় মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যে মূল আসামিসহ অভিযুক্ত দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলেন- মালা সাহা ও তার স্বামী সঞ্জিত সাহা ওরফে আকাশ। এসময় তাদের হেফাজত থেকে হত্যাকান্ডে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গ্রেফতার দু’জনকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। আজ সোমবার (১২ ফেব্রæয়ারি) সকালে ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ডিএমপি’র লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ মাহবুব-উজ-জামান।
তিনি জানান, রোজিনা দেড় বছর আগে নওমুসলিম সঞ্জিত সাহা ওরফে আকাশকে বিয়ে করে। তাদের সংসারে চার মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে। কিছুদিন পরে রোজিনা জানতে পারেন যে, তার স্বামী পূর্বে আরো একটি বিয়ে করেছে। সেই ঘরে আরো দুটি সন্তান রয়েছে। এ ঘটনার জের ধরে রোজিনা, আকাশ ও তার প্রথম স্ত্রী মালা সাহার মধ্যে প্রায়ই ঝগড়া হত। রোজিনা তার সন্তানকে নিয়ে কামরাঙ্গীরচরের বড়গ্রাম ওয়াপদা মসজিদ সংলগ্ন হাজী মোঃ বদরুদ্দিনের বাড়িতে ভাড়া থাকতেন। গত শুক্রবার (৯ ফেব্রæয়ারি) সন্তানকে নিয়ে শয়ন কক্ষে অবস্থান করছিলেন রোজিনা। ওই দিন তার স্বামী আকাশের যোগসাজসে শয়ন কক্ষে প্রবেশ করে মালা সাহা ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি গালের বিভিন্ন স্থানে আঘাত করে ও গলা কেটে রোজিনার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।
ডিসি মোঃ মাহবুব-উজ-জামান আরো জানান, এ ঘটনায় গতকাল রোববার (১১ ফেব্রæয়ারি) রোজিনার বাবা বাদী হয়ে কামরাঙ্গীরচর থানায় একটি হত্যা মামলা রুজু করেন। কামরাঙ্গীরচর থানা পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের অবস্থান নিশ্চিত করে কেরানীগঞ্জের খোলামোড়া এলাকায় অভিযান চালায়। সেখান থেকে মূল আসামিসহ দম্পতিকে গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের হেফাজত থেকে হত্যাকান্ডে ব্যবহৃত লুকিং গøাসের অংশ বিশেষ, বোরকা, হিজাব ও শাড়ি উদ্ধার করা হয়। অভিযুক্ত মালা সাহা ঘটনায় জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করে বলেছে, সে দাম্পত্য কলহের জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে রোজিনাকে হত্যা করে। গ্রেফতারকৃতদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।
এদিকে কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্টকে বলেন, এ ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতার দু’জনকে আজ দুপুরের দিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। পরবর্তীতে আদালতের নির্দেশে অভিযুক্ত ওই দম্পতিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।