কেন্দ্রীয় কারাগারে দুই বন্দীর মৃত্যু

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, জুন ২০, ২০২৩

আমিনুল ইসলাম বাবু :

রাজধানী ঢাকার পার্শ্ববর্তী কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৃথক ঘটনায় দুই বন্দীর মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তাদের লাশ মর্গে পাঠিয়েছে। নিহতরা হলেন-  সাজাপ্রাপ্ত বন্দি আতাউর রহমান (৭০) ও বিচারাধীন বন্দি মো: জুয়লে (২৮)। আজ মঙ্গলবার (২০ জুন) সকালে নিউজ পোস্ট বিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন কারারক্ষী মো. রাসেল রানা।

তিনি বলেন, গতকাল সোমবার (১৯ জুন) দিবাগত রাতে চার ঘন্টার ব্যাবধানে দুই বন্দীর মৃত্যু হয়।

কারারক্ষীরা জানয়িছেন, তারা কারাগারে অসুস্থ হয়ে পড়লে পড়লে কারা কর্তৃপক্ষের নির্দেশে রাতে আলাদাভাবে দুই বন্দীকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢামেক হাসপাতালরে জরুরী বিভাগে নিয়ে আসেন তারা। এখানকার চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা শেষে রাত ৮টা ১০ মিনিটের দিকে কারাবন্দী আতাউর রহমানকে (৭০) মৃত ঘোষণা করেন। একই রাতে কারাবন্দী জুয়েলকে (২৮) রাত ১২ টায় মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্ট বিডিকে বলেন, ময়নাতদন্তরে জন্য মৃতদেহ দুটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

কারারক্ষী রাসেল রানা জানিয়েছেন, বন্দী আতাউর রহমান (৭০) এর বাবার নাম মৃত লোকমান আলী। তিনি একটি মামলায় সাজাপ্রাপ্ত (কয়েদি) বন্দী ছিলেন।

অপরদিকে কারারক্ষী মো: নয়ন কাজী জানয়িছেনে, বন্দী জুয়েলের বাবার নাম আব্দুর রহিম। জুয়েল বিচারাধীন মামলায় ( হাজতি) কারাগারে বন্দী ছিলেন। তবে তিনি কী মামলায় বাকোন থানার মামলায় বন্দী ছিলেন তাৎক্ষণিক তা জানাতে পারেননি এই কারারক্ষী।