কোরবানির পশু কাটতে গিয়ে হাত-পা কেটে আহত শতাধিক

প্রকাশিত: ৪:৪৭ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর ঢাকা ও এর আশপাশের এলাকায় পৃথক ঘটনায় কোরবানির পশু জবাই শেষে মাংস কাটতে গিয়ে হাত-পা কেটে যাওয়ায় শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। গুরুতর আহত অন্তত ৭০ জনকে ঢাকা মেডিকেল ও পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতরা হলেন- মো. জাহাঙ্গীর ( ৪০), মো. সোহাগ (৩৫ ), আব্দুস সালাম (২১), খালিদ হোসেন (২৫ ), জাহাঙ্গীর হোসেন বাবু (৩০), মো. জাহাঙ্গীর আলম (২৩), আব্দুর রহিম (২৪ ), মো. রিয়াদ (১৮) মো. জুম্মন (১৯), মো.মাংস  মোস্তাফিজুর রহমান (৪১), মো. বাবু (১৮), মো. সোহেল রানা (৩০), মো. সুমনসহ (১৭) আরও অনেকে। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৯জুন) সকাল থেকে রাত ৮টা পর্যন্ত আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে এসে তারা চিকিৎসা নেয়। তারা বংশাল, শ্যামপুর, জুরাইন. গেন্ডারিয়া, সূত্রাপুর, নিমতলী, সবুজবাগ, রামপুরা, লালবাগ, কামরা্ঙ্গীরচর, হাজারীবাগ ও নবাবগঞ্জের বাসিন্দা।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক আলাউদ্দিন জানান, সকাল থেকে রাত ৮টা পর্যন্ত কোরবানির গরুর গোস্ত কাটতে গিয়ে চাপাতি ও ছুরির আঘাতে ও গরুর গুঁতায় ও লাথির আঘাতে অন্তত ৭০ জন  আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছে। তাদের মধ্যে কেউ ভর্তি হয়নি সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে পঙ্গু হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত ২০ থেকে ৩০ জন পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিয়েছে। অনেকে গরুর মাংস কাটতে গিয়ে এবং গরুর গুতোয় ও লাথিতে আঘাতপ্রাপ্ত হয়ে পঙ্গু হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছে।