ক্যারিয়ারের ইতি টানলেন সুইডিশ তারকা জলাতান ইব্রাহিমোভিচ

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, জুন ৫, ২০২৩

দীর্ঘ ২৪ বছর পেশাদারি ফুটবল খেলার পর অবশেষে ৪১ বছর বয়সে ক্যারিয়ারের ইতি টানলেন সুইডিশ তারকা জলাতান ইব্রাহিমোভিচ। রোববার (৪ জুন) ভেরোনার বিপক্ষে ম্যাচ শেষে ইব্রাহিমোভিচ নিজেই ফুটবল থেকে অবসরের কথা জানান।
ভেরোনার বিপক্ষে ম্যাচর আগে এসি মিলান নিশ্চিত করে ইব্রা চলতি মৌসুম শেষে এসি মিলান ছাড়তে যাচ্ছে। যার কারণে ম্যাচে তাকে সম্মান জানানো হয়। পুরো স্টেডিয়াম জুড়ে দর্শকরা তাকে সমর্থন জানাতে ব্যানার নিয়ে আসে। সেখানে লেখা ছিল ‘গড বাই’।
তবে ভেনারোনার বিপক্ষে ম্যাচ শেষে নিজের অবসরের কথা জানান ইব্রা। ম্যাচ শেষে তিনি বলেন, ‘প্রথমবার যখন আমি মিলানে এসেছিলাম, তখন আপনারা আমাকে আনন্দ দিয়েছিলেন। দ্বিতীয়বার আপনারা আমাকে ভালোবাসা দিয়েছেন। আমার হৃদয় থেকে আমি আপনাদের ধন্যবাদ জানাতে চাই। আপনারা আমাকে স্বাগত জানিয়েছেন, আপনারা আমাকে বরণ করেছেন। আমি পুরোটাই মিলানের ভক্ত হয়ে থাকব, এখন ফুটবলকে বিদায় জানানোর সময়, তোমাদের নয়।
দীর্ঘ ২৪ বছরের ক্যারিয়ারে ৯টি ক্লাবে খেলেছেন ইব্রাহিমোভিচ। ২০১১ সালে এসি মিলানকে লিগ শিরোপা উপহার দেয়া ইব্রা দ্বিতীয় মেয়াদে ফিরে আসেন ২০১৯ সালে। গেল মৌসুমে ক্লাবকে আরেকবার লিগ জেতান তিনি। কিন্তু এ মৌসুমে নিজের ছায়া হয়ে থেকেছেন ৪১ বছর বয়সী ফুটবলার। ইনজুরির কারণে তেমন মাঠেই নামতে পারেননি তিনি। যার কারণে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
১৯৯৯ সালে মালমো এফসির হয়ে সিনিয়র ফুটবলে যাত্রা শুরু হয় ইব্রার। এরপর আয়াক্স, য়্যুভেন্তাস, ইন্টার মিলান, বার্সেলোনা, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লস অ্যাঞ্জেল গ্যালাক্সির হয়ে খেলেছেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ৪০৫ গোল করেছেন জলাতান।