ক্রিমিয়ায় ২০ ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে রাশিয়ার

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক :

অধিকৃত ক্রিমিয়া উপদ্বীপে ইউক্রেনের মনুষ্যবিহীন ২০টি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে রাশিয়া। রুশ পররাষ্ট্রমন্ত্রণালয় আজ শনিবার এ দাবি করেছে। খবর আল জাজিরার।

বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে এক পোস্টে রুশ পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, শনিবার ভোরে ইউক্রেনীয় বাহিনীর হামলাচেষ্টায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ১৪টি ড্রোন আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে ধ্বংস করা হয়েছে এবং আরও ছয়টি ড্রোন ইলেকট্রিনিক উপায়ে ভূপাতিত করা হয়য়।

তবে ক্রিমিয়া উপদ্বীপের কিসের ওপর লক্ষ্য করে এ হামলাচেষ্টা চালানো হয়েছে- তা জানা যায়নি। ক্রিমিয়ায় রুশ নিযুক্ত গভর্নরের একজন উপদেষ্টা সের্গেই ক্রিউছকোভ বলেছেন, ভোরের দিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দ্বীপের ওপর হামলা প্রতিহতের কাজে জড়িত ছিল।

ক্রিমিয়ার ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ তাদের টেলিগ্রাম চ্যানেলে জানায়, ক্রিমিয়ান ব্রিজে অন্তত দুই ঘণ্টার জন্য যানবহন চলাচল স্থগিত ছিল। তবে এ হামলা নিয়ে ইউক্রেনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৩৫ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে।