গরু-খাসি জবাই করে নোবিপ্রবি শিক্ষার্থীদের বিজয়-২৪ উদ্‌যাপন

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০২৪

নোয়াখালী প্রতিনিধি:

গরু-খাসি জবাই করে বিজয়-২৪ উদ্‌যাপন করবেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।
সোমবার (০৭ অক্টোবর) বিকেলে আয়োজনের জন্য আনা গরু-খাসি নিয়ে বিশ্ববিদ্যালয়ে আনন্দ মিছিল করেন তারা। এ সময় তারা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করেন।

জানা গেছে, মঙ্গলবার (০৮ অক্টোবর) অনুষ্ঠিত হবে বিজয়-২৪ উদ্‌যাপনের মূল অনুষ্ঠান। এদিন ভোরে গরু ও খাসি জবাই করেন হলের শিক্ষার্থীরা। এরপর বিজয় র‍্যালি, ক্রীড়া প্রতিযোগিতা, বিভাগের সাবেক-বর্তমানদের মিলন মেলা ও সন্ধ্যায় ভুড়িভোজের আয়োজন রাখার কথা আছে।
ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মো. তারেক বলেন, দেশ স্বাধীন হওয়ার পর থেকে আমাদের পরিকল্পনা ছিল বড় আয়োজনের মাধ্যমে বিজয়-২৪ উদ্‌যাপন করা। সবার অংশগ্রহণের মাধ্যমে আমাদের বিভাগের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত গরু খাসি ভোজের ফি ২০০ টাকা ধরা হয়েছে। আমরা সাবেক বর্তমানরা একসঙ্গে বিজয় উদ্‌যাপন করবো। এর মাধ্যমে সবার মাঝে পারস্পরিক সম্পর্ক ও ভ্রাতৃত্ববোধ গড়ে উঠবে বলে আমি বিশ্বাস করি।

আতাউস সালাম নামে আরেক শিক্ষার্থী বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। সে উপলক্ষ্যে বিজয়-২৪ উদ্‌যাপন করতে আমরা আনন্দ মিছিল করেছি। আমরা সকল অন্যায়-অপশাসন রুখে দিয়ে ন্যায়, সাম্য ও বৈষম্যেহীন বাংলাদেশ পেতে যাচ্ছি। তাই ব্যবসায় প্রশাসন বিভাগের সবাই এই বিজয় উপভোগ করছি।
ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. আব্দুল কাইয়ুম মাসুদ বলেন, শিক্ষার্থীরা বিজয় উদ্‌যাপন করতে চেয়েছে। আমি তাদের সহযোগিতা করছি। পাশাপাশি অনুষ্ঠানকে সফল করতে তাদের একজন হয়ে কাজ করে যাচ্ছি। সবার অংশগ্রহণ ও সহযোগিতার মাধ্যমে আমরা এ অনুষ্ঠানকে সফলভাবে বাস্তবায়ন করতে পারবো ইনশাআল্লাহ।