ঘূর্ণিঝড় রেমালে ফ্লাইট বাতিল, ভোগান্তিতে মালয়েশিয়াগামী কর্মীরা

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, মে ২৮, ২০২৪

মোঃ সাইফুল ইসলাম:

ঘূর্ণিঝড় রেমালের কারণে সোমবার (২৭ মে) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মালয়েশিয়াগামী কর্মীদের একটি বিশেষ ফ্লাইট বাতিল হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন মালয়েশিয়াগামী কর্মীরা।

যাত্রীদের অভিযোগ, এ দিন রাত ৮টার ফ্লাইট ১টার সময় দেওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত ফ্লাইট নিয়ে গড়িমসি করছে বিমান।

ফ্লাইট বাতিল হওয়ায় মধ্যরাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে বিক্ষোভও করেছেন তাদের কয়েকজন। তারা বলছেন, আগামী ৩১ মে কর্মীদের মালয়েশিয়ায় প্রবেশের শেষ সময়, এই সময়ের মধ্যে দেশটিতে যেতে হলে দ্রুত তাদের ফ্লাইটের ব্যবস্থা করা দরকার।

এদিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বলছে, মঙ্গলবার (২৮ মে) বিকেলে ফ্লাইটি ঢাকা থেকে ছেড়ে যাওয়ার বিষয়ে চেষ্টা করছে কর্তৃপক্ষ।

বিমান বাংলাদেশের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম গণমাধ্যমকে জানান, বৈরী আবহাওয়ার কারণে বাতিল হওয়া ফ্লাইটের ১৩৪ যাত্রীকে গতকাল (সোমবার) রাতে হোটেলে স্থানান্তর করা হয়। আমরা এখন চেষ্টা করছি বিকেল পৌনে ৪টায় ফ্লাইটটি ছাড়ার।

তিনি বলেন, এর আগে দুপুর সাড়ে ১২টায় ফ্লাইটটি ছাড়ার কথা থাকলেও সম্ভব হয়নি। বিমান কর্তৃপক্ষ সর্বাত্মক চেষ্টা করছে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিতে। সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

জানা গেছে, মালয়েশিয়া সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৩১ মের মধ্যে অনুমোদিত কর্মীদের দেশটিতে প্রবেশ করতে হবে। ১ জুন থেকে কোনও বিদেশি কর্মী মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে না।