চট্টগ্রামে দুই প্রতারক গ্রেফতার

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে প্রতারণার অভিযোগে  মো. জুয়েল হোসেন (৩৩) ও মো. আজম (৫০) নামে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (২২ জুন) রাতে ২ নং সাইট মেহের আফজাল স্কুল সংলগ্ন মালুম বাড়ির পুকুরের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ বলছে, গ্রেফতাররা বিদেশি ম্যাগনেট সীমানা পিলার বিক্রির সাত কোটি টাকা পাওয়ার লোভ দেখিয়ে প্রতারণা করে আসছিলেন। এই অভিযোগে শেখ মোহাম্মদ ইসা (৫৪) এবং শাওন ওরফে হায়দার (৩৮) নামে আরও দুজন পলাতক রয়েছেন।

বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় কুমার সিনহা জাগো নিউজকে বলেন, বিদেশি ম্যাগনেট সীমানা পিলার বিক্রি করে সাত কোটি টাকা পাওয়ার লোভ দেখাতেন গ্রেফতাররা।
একই সঙ্গে সিঙ্গাপুর নেওয়ার কথা বলে পাসপোর্ট তৈরি, ডাক্তারি পরীক্ষার জন্য বন্ধুমহল গ্রিন বাংলা সমবায় সমিতি নামে একটি প্রতিষ্ঠানের সদস্য করার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলেন তারা।
ওসি আরও বলেন, গ্রেফতাররা মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। প্রতারণার বিষয়টি জানাজানি হলে মো. সোহাগ নামের এক ভুক্তভোগী বন্ধুমহল গ্রিন বাংলা সমবায় সমিতিতে গিয়ে জুয়েল হোসেনের কাছে টাকা ফেরত চান। এসময় জুয়েল ও তার সহযোগীরা মিলে সোহাগকে আটকে রেখে মারধর করেন।

এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিলে গতকাল  বৃহস্পতিবার ২২ জুন) রাতে জুয়েল ও তার সহযোগী মো. আজমকে গ্রেফতার করে পুলিশ। তাদের আজ শুক্রবার (২৩ জুন) দুপুরে র দিকে আদালতে পাঠানো হয়েছে।