চট্টগ্রামে শিক্ষার্থীদের কর্মসূচিতে যোগ দিলেন আইনজীবীরা

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২৪

চট্টগ্রাম প্রতিনিধি:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে শিক্ষার্থীদের আন্দোলনে অংশ নিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী সমিতির সদস্যরা। বুধবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর কোতোয়ালী থানাধীন লালদীঘির পাড় এলাকার জেলা পরিষদ ভবনের সামনের সড়কে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। পরে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে যোগদান করেন আইনজীবীরা।
জানা যায়, জেলা পরিষদ ভবনের সামনে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের আধাঘণ্টার মধ্যে সড়ক থেকে সরে আসতে আল্টিমেটাম দেয় পুলিশ। পরে আইনজীবীরা মিছিল করতে করতে আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেন। এ সময়ে আইনজীবীদের সহায়তায় শিক্ষার্থীরা আদালত ভবনের দিকে যাত্রা করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে জাতীয়তাবাদী আইনজীবী সমিতির আহ্বায়ক ও সিনিয়র আইনজীবী হাসান আলী বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি পালন করছে। শিক্ষার্থীদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা তাদের পাশে থাকব এ সময়ে ঘটনাস্থলে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহতাব উদ্দিন, কোতোয়ালি জোনের সহকারী কমিশনার (এসি) অতনু চক্রবর্তী, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক উপস্থিত ছিলেন। আন্দোলনের বিষয়ে তারা বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের পুরো বিষয়টি আমরা তদারকি করছি।