চুরির অভিযোগে ছেলেকে জরিমানা, ক্ষোভে বাবার ‘আত্মহত্যা’

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৪

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জের কাশিয়ানীতে বৈদ্যুতিক মোটর চুরির অভিযোগে গ্রাম্য সালিশে সুজয় বর ও দিগন্ত রায় নামের দুই যুবককে জরিমানা করা হয়। এ ঘটনার দুই দিন পর ক্ষোভ ও অপমানে সুজল বরের বাবা আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার ভোরে উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের রাহুথড় গ্রামে এ ঘটনা ঘটেছে।
পুলিশ জানিয়েছে, অমল বর নামে এক বৃদ্ধের গলায় ফাঁস দেওয়া মরদেহ উদ্ধার করেছে। পরে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বৃদ্ধের মরদেহ উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
নিহতের পরিবার ও স্থানীয়রা জানায়, কয়েকদিন আগে ওই গ্রামের মৃত কমল রায়ের স্ত্রীর একটি বৈদ্যুতিক মোটর চুরি হয়। এ ঘটনায় অমল বরের ছেলে সুজয় বর ও বাবুল রায়ের ছেলে দিগন্ত রায়কে সন্দেহ করা হয়। পরে বিষয়টি নিয়ে শনিবার নিত্য মজুমদারের আহ্বানে গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সেখানে ওই দুই যুবককে মোটর চুরির অভিযোগে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এই অপমান সহ্য করতে না পেরে ক্ষোভে ও দুঃখে সুজয় বরের বাবা বাড়ির পাশে গাছের সঙ্গে ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। পরে স্থানীয়রা ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

এ বিষয়ে কাশিয়ানী থানার ওসি মো. শফিউদ্দিন খান বলেন, ‘গাছ থেকে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে কেন আত্মহত্যা করেছে তা জানা যায়নি। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে কারণ জানা যাবে।

এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলেও জানান তিনি।