ছিটকে গেলেন এডারসন, কোপার দলে নতুন চারজন

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, মে ২০, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

ব্রাজিলের কোপা আমেরিকা স্কোয়াড থেকে ছিটকে গেছেন গোলরক্ষক এডারসন।গেল সপ্তাহে ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরোর সঙ্গে ধাক্কা লেগে চোখের পাতায় আঘাত পান এডারসন। স্ক্যান করার পর জানা যায়, ৩০ বছর বয়সী গোলরক্ষকের চোখের সকেটে ছোট একটি ফাটল ধরেছে। এই চোটই তাকে কোপা আমেরিকায় খেলতে দিচ্ছে না। ২০ জুন কোপা আমেরিকা শুরু হওয়ার আগে সুস্থ হয়ে উঠার সম্ভাবনা না থাকায় তাকে দল থেকে বাদ দেয়া হয়েছে। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে সেলেকাওরা।

এডারসনের বদলি হিসেবে সাও পাওলো গোলরক্ষক রাফায়েলকে দলে নিয়েছে ব্রাজিল। দলে যুক্ত হয়েছেন আরও তিনজন। তারা হলেন- জুভেন্টাস ডিফেন্ডার ব্রেমার, আটালান্টা মিডফিল্ডার এডারসন ও পোর্তোর ফরোয়ার্ড পেপে।

৯ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিল আগামী ২৪ জুন কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে। ২৮ জুন প্যারাগুয়ে ও ২ জুলাই কলম্বিয়ার বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচ খেলবে অন্যতম ফেভারিটরা। আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রে চলবে কোপা আমেরিকার লড়াই।কোপার আগে ৮ জুন মেক্সিকো ও ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে সেলেসাওরা।