জাতীয় সংসদ অবৈধ ও ভুয়া: রাশেদ

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ 

বর্তমান জাতীয় সংসদকে ‘অবৈধ ও ভুয়া’ বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের (একাংশ) সাধারণ সম্পাদক রাশেদ খান।তিনি বলেন, সরকার ডামি নির্বাচনের মাধ্যমে ডামি সংসদ গঠন করেছে। এই সংসদ ভুয়া, এই সংসদকে আমরা মানি না। এই সংসদ সম্পূর্ণভাবে অবৈধ।

বুধবার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর আয়োজিত দলটির গ্রেফতার নেতাকর্মীসহ সব রাজবন্দিদের মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাশেদ বলেন, দমন-পীড়ন করে এই সরকার যদি মনে করে ক্ষমতায় থাকবে, এদেশের মানুষ তা মেনে নেবে না। সরকার মানুষকে হয়রানি করছে, প্রতিটি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েছে।

‘যারা নির্বাচনে অংশগ্রহণ করেনি, তারা স্বাধীনতা এবং সার্বভৌমত্বের বিরুদ্ধে অবস্থান নিয়েছে’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের প্রতি ইঙ্গিত করে রাশেদ খান বলেন, আমরা কি তাহলে রাষ্ট্রবিরোধী হয়ে গেছি? আমরা অপরাধী নই, যারা এসব বলে তারাই অপরাধী। তারাই বারবার জনগণের ভোটাধিকার হরণ করেছে।

তিনি বলেন, আন্তর্জাতিকভাবে আওয়ামী লীগ আজকে মাফিয়া সরকারে পরিণত হয়েছে। তারা গুম-খুনের সরকার হিসেবে স্বীকৃতি পেয়েছে।এসময় গণঅধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।