জুরাইনে গ্যাসের আগুনে দগ্ধ বাবা-মায়ের মৃত্যুর পর মারা গেল শিশু সন্তান

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

জুরাইনে গ্যাসের আগুনে দগ্ধ বাবা মা’য়ের মৃত্যুর পর সন্তান আফসানা (০৫) ও মারা গেছেন। শিশুটি চিকিৎসাধীন অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটের আইসিইউতে চিকিৎসাধীন আজ বুধবার (২৩,আগস্ট) সকাল ৭ টা ৫০ মিনিটের দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুপুরের দিকে নিউজ পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বার্ণ ইনিস্টিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম।

তিনি জানান, শিশু আফসানার শরীরের ২৫% শতাংশ দগ্ধ হয়েছিল। তাকে বাঁচানোর প্রাণান্তকর চেষ্টা করা হলেও শেষ পর্যন্ত তাকে আর বাঁচানো সম্ভব হয়নি।

এর আগে, (১৭ আগস্ট) একই দিনে শিশুটির মা, মুক্তা খাতুন ও বাবা আতাহার আলী, দুজনেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাদের সন্তান আফসানা (২৩,আগস্ট) সকালে মারা যায়।

একই ঘটনায় মুক্তা খাতুনের বাবা আলতাফ সিকদার , ও তার স্ত্রী মর্জিনা বেগম দুজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

দগ্ধদের উদ্ধারকারী আত্মীয় মাহাবুব বলেন, তাদের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায়।

উল্লেখ্য; গত রোববার দিবাগত রাত (১৪,আগস্ট) দুইটার দিকে ঘটনাটি ঘটে।
দগ্ধ আলতাফ সিকদারের শ্যালক মো: মাহাবুব আরও বলেন, জুরাইন মাদবর বাজার সলিমুল্লাহ রোডের মান্নান মাস্টারের চতুর্থ তলা বাড়ির নিচ তলায় ভাড়া থাকেন বোনের পরিবার। ঐ বাসায় ঘটনাটি ঘটার সাপ্তাহ আগে মুক্তা বেগম তার সন্তান আফসানাকে নিয়ে বেড়াতে যায় তার বাবা’ আলতাফ সিকদারের বাসায়। দুদিন আগে মুক্তার স্বামীও ঐ বাসায় বেড়াতে যান। পরে রাতে চুলা ধরাতে গিয়ে বিষ্ফোরনে রুমটিতে আগুন লেগে যায়। সে সময়ে, মুক্তা, তার বাবা, মা, স্বামী সন্তান পাঁচ জন দগ্ধ হয়। এর মধ্যে তার বাবা মা দুজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বাকি তিনই একে একে মারা গেছেন।