টঙ্গীতে মাওলানা সাদ অনুসারীদের ৫ দিনের জোড় ইজতেমা অক্টোবরে

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

গাজীপুরের টঙ্গীতে মাওলানা সাদ কান্ধলবীর অনুসারীদের পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা আগামী মাসে শুরু হতে যাচ্ছে। আগামী ১৩ থেকে ১৭ অক্টোবর টঙ্গীতে বিশ্ব ইজতেমা মাঠে জোড় ইজতেমা অনুষ্ঠিত হবে বলে জা‌নিয়েছেন মাওলানা সাদ অনুসারীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন নিজামুদ্দিন বিশ্ব মার্কাজ অনুসারী টঙ্গী বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম।

তিনি জানান, দাওয়াত ও তাবলিগের মেহনত সুষ্ঠুভাবে পরিচালনা এবং টঙ্গী বিশ্ব ইজতেমার সফলতার জন্য পুরোনো সাথীদের সমন্বয়ে আগামী ১৩ থেকে ১৭ অক্টোবর পাঁচ দিনের জোড় ইজতেমা করার জন্য অনুমতি চেয়ে এক সপ্তাহ আগে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর আবেদন করা হয়। আবেদনটি করেন ঢাকা কাকরাইল জামে মসজিদ মার্কাজের আহলে শুরার পক্ষে সৈয়দ ওয়াসিফ ইসলাম।

তিনি জানান, আবেদনের পরিপ্রেক্ষিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আগামী ১৩ অক্টোবর থেকে টঙ্গী ইজতেমা ময়দানে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা পালনের অনুমতি দিয়েছেন। জোড় ইজতেমাকে কেন্দ্র করে কিছুদিনের মধ্যেই ময়দান প্রস্তুতির কাজ শুরু হবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের সময়ের ওপর ভিত্তি করে এবার বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। জাতীয় নির্বাচনের পর ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে ৫৭তম বিশ্ব ইজতেমা আয়োজনের সম্ভাবনা রয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।