ডিবি হেফাজতে আলালের মৃত্যুর বিষয়ে আইন মেনেই সব কিছু হয়েছে: ডিবি প্রধান

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, জুন ২৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
রাজধানীতে আলাল উদ্দিন নামে এক ব্যক্তির ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে মৃত্যুর ঘটনায় নির্যাতনের অভিযোগ ওঠে। আলালের মৃত্যুর ৯ দিন পর এর প্রতিক্রিয়া জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। অভিযোগের বিষয়ে ডিবি জানায়, সব নিয়ম মেনেই তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল। পরে তিনি মারা যান। আজ শনিবার (২৪ জুন) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।

তিনি বলেন, আমি ঘটনার সময় দেশে ছিলাম না। আমি এসে যতটুকু জেনেছি, আইন-কানুন মেনেই, আদালতের অনুমোদন নিয়েই সব কিছু হয়েছে। তিনি যেহেতু অসুস্থ, তাকে পঙ্গু হাসপাতালে নেওয়া হয়েছিল। আদালতই বলে থাকে অসুস্থকে চিকিৎসা দিতে। তেমনি আদালতের অনুমোদন নিয়েই তাকে পঙ্গু হাসপাতালে নেওয়া হয়েছিল।
ডিবি প্রধান বলেন, পঙ্গু হাসপাতালে তিনি ৬ দিন বা ৭ দিন চিকিৎসাধিন ছিলেন। সেখানে তিনি বুকের ব্যথা অনুভব করলে, পরে তাকে হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা চলাকালীন সময়ে তিনি মারা যান। তার ময়নাতদন্ত হয়েছে। ময়নাতদন্তের পরে তার পরিবারের কাছে মরদেহ বুঝিয়ে দেওয়া হয়েছে। আলালকে কবে আদালতে তোলা হয়েছিল এবং কবে গ্রেফতার দেখানো হয়েছিল এ বিষয়ে জানতে চাইলে হারুন বলেন, সে তথ্য তদন্ত কর্মকর্তার কাছে আছে। আপনারা নিয়ে নেবেন। এর বেশিকিছু বলতে রাজি হননি ডিএমপির ডিবি প্রধান।