ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩২৩

প্রকাশিত: ১২:৫৬ পূর্বাহ্ণ, জুন ২০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৬ জন মারা গেছেন। এ সময়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩২৩ রোগী। এ নিয়ে হাসপাতালে মোট রোগী বেড়ে দাঁড়ালো ১ হাজার ১৫৮ জনে। সোমবার (১৯ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


স্বাস্থ্য অধিদপ্তর জানায়, রোববার (১৮ জুন) সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হন ৩২৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৬০ জন ও ঢাকার বাইরের ৬৩ জন।
চলতি বছরের ১ থেকে ১৯ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ২৩১ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন চার হাজার ৬৭ জন। আর ঢাকার বাইরে অন্য বিভাগে ভর্তি হয়েছে ১ হাজার ১৬৪ জন।

অন্যদিকে, এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে চার হাজার ৩৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩ হাজার ১২৫ জন এবং ঢাকার বাইরের ৯১২ জন। আর এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছে ৩৬ জন।

২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।
২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

ছবি- শেখ আসলাম