ডেমরায় বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীর ডেমরায় বাস-লেগুনার সংঘর্ষে আহত আবুল হোসেন (৪৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় শামীম (৪০) ও মঈনউদ্দিন (৩৫) নামে আহত দুজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহত অপর ৩ জন হলেন- আসিফ হোসেন সুমন (২৮), উম্মে হাবিবা (১৫) ও শামসুন্নাহার (৫২)। ময়নাতদন্তের জন্য পুলিশ তাদের লাশ মর্গে পাঠিয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ডেমরা থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সুব্রত পোদ্দার।

তিনি বলেন, আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ডেমরা থানাধীন বাঁশেরপুল এলাকায় বাস-লেগুনার সংঘর্ষে হতাহতের এ ঘটনা ঘটে।


ঢাকা মেডিকেলের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া নিউজ পোস্টকে বলেন, ঘটনার পরপরই গুরুতর আহতাবস্থায় ৬ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে আনেন স্থানীয়রা। তখন কর্তব্যরত ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা শেষে তাৎক্ষণিক ৩ জনকে মৃত ঘোষণা করেন। অপর ৩ জনকে ভর্তি করা হলেও বিকেল সোয়া ৩টার দিকে আবুল হোসেনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তার। এ নিয়ে ওই ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। অপর দুজনকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিষয়টি তাৎক্ষণিক ডেমরা থানা পুলিশকে অবহিত করা হয়। খবর পেয়ে এসআই সুব্রত পোদ্দার ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের মর্গে হাজির হয়ে আইনি প্রক্রিয়ায় নিহত ৪ জনের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।


জানা গেছে, নিহত আবুল হোসেন রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইল পশ্চিমপাড়া এলাকার পিয়ার আলীর সন্তান। নিহত আসিফ হোসেন আইএফআইসি ব্যাংক ডেমরা সারুলিয়া শাখা ট্রানজেকশন সার্ভিস অফিসার ছিলেন। রাজশাহী সদর উপজেলার ঘোড়ামারা সিরোইল গ্রামের আনোয়ার হোসেন ও ফেরদৌসী বেগমের ছেলে আসিফ। পরিবারের সঙ্গে ডেমরার তালতলা এলাকায় ভাড়া বাসায় থাকতেন তিনি। নিহত উম্মে হাবিবা মাদারীপুরের শিবচর উপজেলার আব্দুস সোবাহানের মেয়ে। এছাড়া তার ব্যাগ থেকে মাতুয়াইল ইসলামিয়া আলিম মাদ্রাসার বেতন বই পাওয়া যায়। সেই বেতন বইতে শিক্ষার্থীর নাম লেখা রয়েছে উম্মে হাবিবা। শ্রেণি ষষ্ঠ, রোল: ৮ এবং নিহত শামসুন্নাহার ছিলেন নারায়ণগঞ্জের কুতুবপুর হারিছ উদ্দিনের মেয়ে।


এসআই সুব্রত পোদ্দার বলেন, মর্মান্তিক এ দুর্ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস-লেগুনা জব্দ করা হয়েছে।