ঢাকা কলেজে পাসের হার ৯৯.৮১ শতাংশ, জিপিএ-৫ পেলেন ৯৬৬ শিক্ষার্থী

প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৪

ঢাকা প্রতিনিধি:

এবারও সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছে রাজধানীর ঢাকা কলেজ। এ বছরের এইচএসসি পরীক্ষায় ১ হাজার ৫৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে ১ হাজার ৪৮ জন উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৯৯ দশমিক ৮১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৯৬৬ জন শিক্ষার্থী।
মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ কে এম ইলিয়াস এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ঢাকা কলেজ থেকে বিজ্ঞান, মানবিক এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১ হাজার ৫৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছিল। এর মধ্যে ১ হাজার ৫০ জনই উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৯৬৬ জন। আর বিজ্ঞান বিভাগ থেকে ৮০৮ জন পরীক্ষায় অংশ নিয়ে ৮০৪ জন পাস করেছে। আর জিপিএ-৫ পেয়েছেন ৭৯১ জন। মানবিক বিভাগ থেকে ১১৪ জন পরীক্ষায় অংশ নিয়ে ১১৩ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৭৫ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১২৬ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। আর জিপিএ-৫ পেয়েছে ১০০ জন।
অধ্যক্ষ বলেন, তিন জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেনি। আর দুজন উত্তীর্ণ হতে পারেনি। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দায়িত্বশীল শিক্ষকদের আমরা কারণ খুঁজে বের করার জন্য বলেছি। আসলে ভালোর কোনো শেষ নেই। আমরা চাই সাফল্যের এই ধারাবাহিকতা বজায় রাখতে। শিক্ষার্থীদের আরও ভালো রেজাল্ট করাতে পাঠদানের মান বাড়ানোর লক্ষ্যে আমরা কাজ করব।