তারেক রহমানের সাবেক পিএস অপুর বিরুদ্ধে জেল সুপারের সাক্ষ্য

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (পিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সাবেক সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

ঢাকার মহানগর দায়রা জজ আদালত

আজ বুধবার (১১ অক্টোবর) ঢাকার ১০ নম্বর বিশেষ জজ মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে আসামি অপুর উপস্থিতিতে সাক্ষ্য দেন তিনি। তিনি ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হিসেবে কর্মরত ছিলেন। এদিন তার সাক্ষ্য শেষ হওয়ায় আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ অক্টোবর দিন ধার্য করেছেন।
২০২০ সালের ১ জানুয়ারি অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। অপু জেলে থাকায় তার আইনজীবী একই বছরের ১৯ জানুয়ারি ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে দুদক তাকে ২৯ জানুয়ারি পর্যন্ত সময় দেয়। বর্ধিত কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি দুদকের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ মামলা করেন। মামলাটি তদন্ত করে দুদকের আরেক সহকারী পরিচালক রুহুল আমিন ২০২১ সালের ৩০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এর আগে ২০২২ সালের ২৩ অক্টোবর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।