তিন ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, জুলাই ৩০, ২০২৪

সেলিনা আক্তার:

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি ব্যাংক গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪- জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ব্যাংক তিনটি হলো: ডাচ্-বাংলা, পূবালী ও এসআইবিএল। গতকাল সোমবার অনুষ্ঠিত ব্যাংক তিনটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ডাচ্-বাংলা ব্যাংক

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮৬ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিতভাবে ১ টাকা ৩১ পয়সা আয় হয়েছিল। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি’২৪-জুন’২৪) ব্যাংকটির ইপিএস হয়েছে ২ টাকা ৩২ পয়সা। গত বছরের একই সময়ে ২ টাকা ৭৩ আয় হয়েছিল।

পূবালী ব্যাংক

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিতভাবে ১ টাকা ৩৮ পয়সা আয় হয়েছিল। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি’২৪-জুন’২৪) ব্যাংকটির ইপিএস হয়েছে ৩ টাকা ৭৩ পয়সা। গত বছরের একই সময়ে ২ টাকা ৪১ আয় হয়েছিল (রিস্টেটেড)। গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমন্বিতভাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৪ টাকা ২৯ পয়সা।

এসআইবিএল

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিতভাবে ৩২ পয়সা আয় হয়েছিল। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি’ ২৪-জুন’২৪) ব্যাংকটির ইপিএস হয়েছে ৫৩ পয়সা। গত বছরের একই সময়ে ৪৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)। গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমন্বিতভাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ২২ পয়সা।