ত্বকী হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৪

 

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের ত্বকী হত্যা মামলার আরও এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। আসামির নাম ইয়ার মোহাম্মদ পারভেজ। সোমবার রাতে শহরের চাষাঢ়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার সকালে তাকে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত আসামি পারভেজকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দুপুরে র‌্যাব-১১ এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে।
এর আগে গত ৮ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ত্বকী হত্যার ঘটনায় জড়িত অভিযোগে সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া, কাজল হাওলাদার ও জামশেদ শেখ নামে আরও চারজনকে গ্রেফতার করে র‌্যাব। তাদের মধ্যে আসামি কাজল হাওলাদার ত্বকী হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। অপর তিন আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয় দফায় তিনদিনের রিমান্ডে নেয়া হয়। তারা বর্তমানে র‌্যাব হেফাজতে রয়েছে।

গ্রেফতারকৃতরা সবাই আজমেরী ওসমানের সহযোগী। আজমেরী ওসমানের বিরুদ্ধে ত্বকীকে অপহরণের পর হত্যার অভিযোগ রয়েছে।

র‌্যাবের ফাঁস হওয়া তদন্ত প্রতিবেদন অনুসারে, ২০১৩ সালে নির্মম নির্যাতন করে হত্যা করা হয় ত্বকীকে। এরপর তার মরদেহ শীতলক্ষ্যা নদীতে ফেলার জন্য যে গাড়িতে রাখা হয়েছিল, সেই গাড়ি চালিয়েছিল আজমেরীর ড্রাইভার জামশেদ।

ত্বকী হত্যার ঘটনায় এর আগে ইউসুফ হোসেন লিটন, সুলতান শওকত ভ্রমর, রিফাত, তায়েবউদ্দিন জ্যাকি ও সীমান্তকে গ্রেপ্তার করা হয়। ইউসুফ ও সুলতান ম্যাজিস্ট্রেটের সামনে অপরাধ স্বীকার করে। তারা পাঁচজনই জামিনে মুক্তি পায়। লিটন ছাড়া বাকিরা পলাতক রয়েছে।

নারায়ণগঞ্জের এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের ১৭ বছর বয়সী শিক্ষার্থী ত্বকী ২০১৩ সালের ৬ মার্চ নিখোঁজ হয় এবং পরদিন শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।