দিনদুপুরে যাত্রাবাড়ীতে বাসে আগুন

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২৪

সাইফুল ইসলাম:

রাজধানীর যাত্রাবাড়ীতে প্রকাশ্য দিবালোকে যাত্রীবাহী একটি বাসে অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তবে কীভাবে এ আগুন লেগেছে, কে বা কারা আগুন লাগিয়েছে, তা নিয়েও জনমনে নানান গুঞ্জন শুরু হয়েছে। আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে আগুন লাগার এ তথ্য নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ১টা ৪০ মিনিটের দিকে যাত্রাবাড়ীর ফ্লাইওভারের নিচে দ্য নিউ যাত্রী সেবা নামের যাত্রীবাহী একটি বাসে আগুন দেখতে পায় আশপাশের লোকজন। মুহূর্তের মধ্যেই আগুন বাসের ভেতর ছড়িয়ে পড়ে। পরে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে জানায়। ঘটনার পরপরই কে বা কারা আগুন লাগাল, কীভাবে আগুন লাগলো, এটা নাশকতা কিনা তা নিয়ে স্থানীয় জনমনে নানান গুঞ্জন শুরু হয়।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম নিউজ পোস্টকে বলেন, আমরা আজ দুপুর পৌনে ২টার দিকে ওই বাসে আগুন লাগার খবর পাই। এরপরই ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের ফায়ার ফাইটাররা ঘটনাস্থলে গিয়ে দুপুর ২টা ১০ মিনিটের দিকে আগুন নেভাতে সক্ষম হয়। তবে এ রিপোর্ট লেখাপর্যন্ত প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।