দিনাজপুরে প্রেমের জেরে হত্যা, ঢাকায় অভিযুক্ত গ্রেফতার

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকা থেকে হত্যা মামলার আসামি মো. আইয়ুব আলীকে (৩৩) গ্রেফতার করেছে র‌্যাব-২।  আজ সোমবার (১০ জুলাই) র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১৮ জুন দিনাজপুর জেলার পার্বতীপুর থানা সংলগ্ন এলাকায় প্রেমের সম্পর্কের জেরে ইউনুছ আলী নামে এক যুবককে ফোনে ডেকে নিয়ে একদল দুর্বৃত্ত পিটিয়ে হত্যা করে লাশ লুকিয়ে রাখে। পরে অভিভাবককে ফোনে ডেকে স্থানীয়ভাবে সালিশ বিচারের মাধ্যমে নিহতের বাবাকে চার লাখ টাকা জরিমানা ও মুচলেকা দিয়ে তার ছেলেকে ছাড়িয়ে নিতে বলা হয়। নিহতের বাবা গোপনে জানতে পারেন তার ছেলেকে আগেই হত্যা করা হয়েছে। পরবর্তীতে তার বাবা থানায় খবর দিলে পুলিশ আসামির চাচার বাড়ি থেকে ইউনুছ আলীর মরদেহ উদ্ধার করে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে নিহতের বাবা দিনাজপুর জেলার পার্বতীপুর মডেল থানায় ইউনিয়ন পরিষদ সদস্যসহ ১৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে র‌্যাব আসামিদের গ্রেফতারের উদ্দেশ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এএসপি শিহাব করিম আরও জানান, এরই ধারাবাহিকতায় গোপন খবরের ভিত্তিতে রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকা থেকে মামলার এজাহারভুক্ত ৬ নম্বর আসামি মো. আইয়ুব আলীকে গ্রেফতার করে। গ্রেফতার আসামির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পার্বতীপুর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।