দুই চিকিৎসক গ্রেফতারে বিএমএ’র উদ্বেগ

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর গ্রিন রোড সেন্ট্রাল হসপিটালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণার অভিযোগে হাসপাতালটির কর্তব্যরত চিকিৎসক ডা. শাহজাদী ও ডা. মুনাকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

আজ শনিবার বিএমএর দপ্তর সম্পাদক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী রাজধানীর বেসরকারি সেন্ট্রাল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহজাদী ও ডা. মুনাকে ভুল চিকিৎসার অভিযোগে গ্রেফতার করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই শুধুমাত্র অভিযোগের ভিত্তিতে দুইজন চিকিৎসককে গ্রেফতার করায় নিন্দা জানিয়েছেন তারা। একই সঙ্গে সেন্ট্রাল হসপিটালের এই দুই চিকিৎসকের অবিলম্বে মুক্তির দাবি করেছে সংগঠনটি।

উল্লে­খ্য, সেন্ট্রাল হসপিটালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণায় মাহবুবা রহমান আঁখি নামে এক প্রসূতি মৃত্যুঝুঁকিতে পড়েছেন বলে অভিযোগ করেন তার স্বামী ইয়াকুব আলী সুমন। তার দাবি, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় মারা গেছে তাদের নবজাতক সন্তান। এ ঘটনায় বুধবার ধানমন্ডি থানায় ‘অবহেলাজনিত মৃত্যু’র একটি মামলা দায়ের করেন ইয়াকুব আলী। মামলায় ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা, ডা. মুনা সাহা, ডা. মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজকে আসামি করা হয়। এছাড়াও অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর ১৫ জুন রাতে ডা. শাহজাদী ও ডা. মুনা সাহাকে হাসপাতাল থেকে গ্রেফতার করে পুলিশ।