দেশের প্রতিটি বাহিনীই সাধারণ মানুষের পাশে আছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশের দেশের প্রতিটি বাহিনীই সাধারণ মানুষের পাশে আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (০৫ জুলাই) প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাহিনীটির সদর দফতরে আয়োজিত দরবারে এ কথা বলেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে। কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় আমদানি করতে হয়েছে এরপর বাজারে দামের ঝাঁজ কমে এসেছে। কিছুদিন আগে পেঁয়াজের দামও বেড়ে যায়, তখনও আমদানি করতে হয়েছিল। খাদ্য নিরাপত্তার পর এখন সরকারের লক্ষ্য খাদ্য সংরক্ষণ করা৷ যাতে কারও কাছে চাইতে না হয়।
তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ একটা বিরাট চ্যালেঞ্জ ছিল। আমাদের একটা বদনাম দেয়ার চেষ্টা করা হয়েছে। আমি সেটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। আমি ঘোষণা দিয়েছিলাম নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করব। আজ আমরা সেটা করতে সক্ষম হয়েছি।

পদ্মা সেতু নির্মাণের সফল বাস্তবায়নের পর দাতাগোষ্ঠী ঋণ দেয়ার সময় আর শর্ত দেয়ার সাহস পায় না বলেও জানান তিনি৷

শেখ হাসিনা বলেন, আগে যারা মনে করত আমরা শুধু হাত পেতে চলব, এখন আর সেটা মনে করে না। আমাদের উন্নয়ন সহযোগীদের কাছ থেকে অর্থ ধার নিই, হাত পাতি না। তার সুদসহ ফেরত দেই। আগে ভাবনাটা এমন ছিল যে আমরা ভিক্ষা নিচ্ছি।

পিজিআরের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করেই প্রশিক্ষণকে গুরুত্ব দেয় সরকার। তাই মিলিটারি একাডেমিসহ প্রতিটি প্রতিষ্ঠানই এখন উন্নত। পুরাতন বাণিজ্য মেলার মাঠের ৫ একর জায়গা পিজিআরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে।