ধর্ষণ মামলায় কারাগারে সেই পুলিশ কর্মকর্তা

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় পুলিশের উপ-পরিদর্শক শরিফুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার (১৪ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীনের আদালত এ আদেশ দেন। এ দিন তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন। আজ সোমবার বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের রাষ্ট্র পক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর মো. রেজাউল করিম।

এর আগে গত বৃহস্পতিবার (১০ আগস্ট) একই আদালত এ মামলার প্রতিবেদন গ্রহণ করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ২৮ আগস্ট অভিযুক্ত শরিফুলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলাটি দায়ের করেছিলেন ভুক্তভোগী এক নারী। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মামলাটি তদন্ত করে ধর্ষণের ঘটনার সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করলে বিচারক শরিফুলের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন। শরিফুল বর্তমানে ইন সার্ভিস ট্রেনিং সেন্টার সাতক্ষীরা পুলিশ লাইনে কর্মরত আছে। তিনি পাবনা জেলার সাঁথিয়া থানার চৈত্রহাটি গ্রামের মৃত বন্দে আলীর ছেলে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ২০২০ সালের জানুয়ারি মাসে এস আই শরিফুলের সাথে ভুক্তভোগী নারীর পরিচয় হয়। একই বছরের ১৩ নভেম্বর শরিফুল তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন। পরে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। ওই নারী বিষয়টি আসামি শরিফুলকে জানালে সে তাকে হাসপাতালে নিয়ে গর্ভপাত করায়। পরে শরিফুল তাকে বিয়ে করতে অস্বীকার করেন।