নওগাঁয় বিভিন্ন দাবিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের মানববন্ধন

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২৪

নওগাঁ প্রতিনিধি:

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন, চুক্তিভিত্তিক ও অনিয়মিতদের চাকরি নিয়মিত করাসহ দুই দফা দাবি বাস্তবায়ন এবং মন্ত্রণালয়ের দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে নওগাঁয় মানববন্ধন করেছেন সমিতির বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা।
সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান সড়কের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জেলার ১১টি উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির সব কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন। এসময় পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডিজিএম আকিয়াব হোসেন, এজিএম শাহরিয়ার বাপ্পী, সমিতি-২ এর ডিজিএম সেকেন্দার আলী, এজিএম আব্দুল মোত্তালেবসহ সমিতির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক নিম্নমানের বৈদ্যুতিক মালামাল ক্রয়ের মাধ্যমে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা, প্রাতিষ্ঠানিক কাঠামোগত জটিলতা এবং পলিসি প্রণয়নে অদক্ষতার কারণে সাধারণ গ্রাহকদের ভোগান্তি বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে সমিতির কর্মকর্তা-কর্মচারীরা প্রতি নিয়ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাই পল্লী বিদ্যুৎ সমিতিগুলোতে বেতনবৈষম্য, মানহীন ওনিম্নমানের মালামাল সরবরাহের কারণে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা নিরসনসহ অভিন্ন চাকরি বিধি ও চাকরি স্থায়ীকরণ করতে হবে। দাবি মেনে নেওয়া না হলে আগামীতে রাজপথে নেমে আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।