নকল পণ্য উৎপাদনে ১১ প্রতিষ্ঠানকে ৩৪ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২৪

সাইফুল ইসলাম:

রাজধানী ঢাকার কেরাণীগঞ্জে নকল বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেফটি হেলমেট উৎপাদন, মজুত ও বিক্রি করায় ১১টি প্রতিষ্ঠানকে ৩৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় ২ লাখ টাকার নকল বৈদ্যুতিক তার জব্দ করা হয়। আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে নিউজ পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব ১০-এর উপ-পরিচালক আমিনুল ইসলাম।
তিনি বলেন, গতকাল সোমবার (২৯ জানুয়ারি) সকাল থেকে আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর পর্যন্ত কেরানীগঞ্জে এ অভিযান চালানো হয়। এসময় সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব ১০-এর সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়।
উপ-পরিচালক আমিনুল ইসলাম বলেন, বেশ কিছুদিন যাবৎ কেরাণীগঞ্জ এলাকায় কতিপয় অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেফটি হেলমেট সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল। সংবাদ পেয়ে বিএসটিআই’র প্রতিনিধি দলের উপস্থিতিতে ওই এলাকায় অনুমোদনহীন বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেফটি হেলমেট উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে মোট ৩৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে জননী স্টেশনারি প্রোডাক্টস অ্যান্ড বুকস’কে নগদ ৫ লাখ টাকা, জননী পেপার ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৫ লাখ, সোলেমান ফুড প্রোডাক্টসকে ৩ লাখ, মেসার্স বাশার মোরব্বা ও সেমাই ঘরকে ৫০ হাজার, লিদদিন লিমিটেডকে ২ লাখ, মেসার্স ইজি ইন্ডাস্ট্রিজ (বিডি) লিমিটেডকে ৫ লাখ, মদিনা ফ্লাওয়ার মিলসকে ৪ লাখ, বিআরপি ক্যাবলকে ২ লাখ, দোলা ক্যাবলকে ২ লাখ, এসটিএম ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৫ লাখ এবং সুরাইয়া ইলেক্ট্রিক্যাল লিমিটেডকে ১ লাখ টাকা অর্থদÐ করা হয়।