নাজিরপুরে হিন্দু মুসলমান সাম্প্রদায়িক সম্প্রীতিতে বসবাস করে: প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২৩

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি:

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আসুন আমরা সবাই মিলে মানবতার জয়গান গাই। একটি ধর্মীয় অনুষ্ঠানকে যারা ধ্বংস করতে চায় তারা মানুষ, না অমানুষ আমার জানা নাই। এই নাজিরপুরে সনাতন ধর্মীদের মধ্যে বিশিষ্ট ব্যক্তিদের জন্ম হয়েছিল বলে নাজিরপুরকে রতœগর্ভা বলা চলে।
রোববার (৮ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে শ্রী কুমার আচার্যের সভাপতিত্বে পিরোজপুরের নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে শ্রী শ্রী হরিগুরু চাঁদ মতুয়া মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, শত শত বছরের সম্প্রীতির তীর্থস্থান এই নাজিরপুরে হিন্দু মুসলমান এক অসাধারণ ভ্রাতৃত্বের বন্ধনে সাম্প্রদায়িক সম্প্রীতিতে বসবাস করে। আমাদের ভেতরে কোনো সাম্প্রদায়িকতা নেই। এই নাজিরপুরের মুক্তিযোদ্ধারা হিন্দু, মুসলমান যৌথভাবে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলেন, আলাদাভাবে নয়।

তিনি আরও বলেন, নাজিরপুর দূর্বৃত্তদের স্থান না। যদিও আত্মঘাতী ষড়যন্ত্রের মাধ্যমে আমাদের প্রিয় নেতা সুধাংশু শেখর হালদারকে হারাতে হয়েছিলো। এ এলাকার মানুষ শান্তি প্রিয়। এখানে মন্দির ভাঙা হয় না। হিন্দুরা অত্যাচারের শিকার হয় না। জোড় করে হিন্দুদের বাড়ি দখল করা হয় না। এমন কি হিন্দু মেয়েরা নির্যাতিত হয় না। এখানে কেউ সংখ্যালঘু সংখ্যা গুরু না। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান সবাই আমরা সমান।

এ সময় সাবেক মতুয়া মিশনের উপজেলা সভাপতি বীরেন্দ্রনাথ মজুমদার ও সাধারণ সম্পাদক সুষেণ কুমার হালদারসহ অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন মতুয়াদের তীর্থস্থান ওরাকান্দি শ্রী শ্রী হরিগুরু চাঁদ ঠাকুরের উত্তরসূরি মহামতুয়াচার্য সুব্রত ঠাকুর। অনুষ্ঠানে বিভিন্ন এলাকা থেকে সনাতন ধর্মের মতুয়ারা দলে দলে অংশগ্রহণ করেন।