নারায়ণগঞ্জে বিপুল সংখ্যক জালনোটসহ গ্রেফতার ৩

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২৩

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে ৭ লাখ ৮০ হাজার টাকার জালনোট এবং জালনোট ছাপানোর সরঞ্জামসহ ৩ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম। গ্রেফতারকৃতরা হলেন- ফেনী সদরের আকরামপুর এলাকার মৃত আবু তালেবের ছেলে মো. আলমগীর হোসেন (৩৪), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানাধীন আদশা এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে মো. রাসেল (৩২) ও কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী কদমতলা এলাকার আজিজ রহমানের ছেলে মো. রুবেল ইসলাম ওরফে হৃদয় (২০)। আজ শনিবার (৭ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানান, অভিযানকালে নগদ ৭ লাখ ৮০ হাজার জাল টাকা, ১টি ল্যাপটপ, ১টি প্রিন্টার, জালনোট তৈরির ডাইস ৩টি, জালনোট তৈরির গ্লাস ২টি, ট্রেসিং প্রেণার ১ কেজি, এ ফোর পেপার ২৫০ পেজ ও জাল নোট ছাপানোর প্রিন্টারে ব্যবহারের বিভিন্ন রঙের কালি উদ্ধারপূর্বক জব্দ করা হয়।

জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, গত ৬ অক্টোবর বিকেলে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে কতিপয় আসামিরা জালনোট প্রস্তুত করে বিক্রয় করে আসছে। এই সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি জালনোট প্রস্তুত করা অবস্থায় ৩ জনকে গ্রেফতার করে এবং বিপুল পরিমাণ জালনোট ও সরঞ্জামাদি উদ্ধারপূর্বক জব্দ করে।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছে জালনোট প্রস্তুত করে বিভিন্ন উৎসবসহ (ঈদ, পূজা, পহেলা বৈশাখ) বিভিন্ন সময় ঢাকাসহ আশপাশের সকল জেলায় বিক্রয় করে থাকে। এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় গ্রেফতার আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় তাদের আদালতে পাঠানো হয়েছে।