নারায়ণগঞ্জে সুতা তৈরির কারখানায় আগুন

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার জালকুড়িতে সুতা তৈরির টিনশেডের একটি কারখানায় আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি স্টেশনের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুণ নিয়ন্ত্রণে কাজ করছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।
স্থানীয়রা জানান, আজ সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যার দিকে হঠাৎ করেই জালকুড়ি এলাকার যুব উন্নয়ন অধিদফতরের পাশে গড়ে ওঠা তারা তাহমিদ ইয়াং কম্পোজিট নামের সুতা তৈরির টিনসেডের একটি কারখানায় ধোঁয়া ও আগুন দেখতে পান। ক্রমশ আগুনের তীব্রতা বাড়তে শুরু করে। তবে কারখানার ভেতরে কোনও শ্রমিক-কর্মচারীকে দেখতে পাননি। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। মূলত এই কারখানায় তুলা থেকে সুতা তৈরি করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক ফখর উদ্দিন আহমদ নিউজ পোস্টকে বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের মন্ডলপাড়া ও হাজীগঞ্জ স্টেশন থেকে দুটি করে মোট ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে ঘন্টাখানেক সময় লেগেছে। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তদন্ত করে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে পরে বলা যাবে বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।