নাশকতার পরিকল্পনাকালে অস্ত্রসহ গোয়েন্দা জালে ধরা পড়লো ছাত্রদলের ৬ নেতা

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৩

সাইফুল ইসলাম:
বিএনপি ও ছাত্রদলের উচ্চপর্যায়ের নির্দেশে রাজপথে শক্তি বৃদ্ধির লক্ষ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র প্রদর্শনের মাধ্যমে জনমনে ভীতি ও আতঙ্ক ছড়িয়ে বর্তমান সরকারকে অস্থিতিশীল করার পরিকল্পনাকালে গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়েছে ছাত্রদলের ৬ নেতা। এসময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। আজ রোববার (২০ আগস্ট) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান যুগ্ম পুলিশ কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) খোন্দকার নুরুন্নবী।


তিনি বলেন, গোয়েন্দা সংস্থার গুলশান বিভাগের একটি টিম শনিবার লালবাগ থানা সংলগ্ন ৩৮/১/এ নম্বর বাসার তৃতীয় তলায় বিশেষ অভিযান চালিয়ে তিনটি অবৈধ আগ্নেয়াস্ত্র ও ৩৬ রাউন্ড গুলিসহ ছয়জনকে গ্রেফতার করে। গ্রেফতার ছয়জন হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম ওরফে জিসান (৩১), বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ আরিফ বিল্লাহ (৩০), ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি মো. হাসানুর রহমান ওরফে হাসান (৩২), ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক মো. শাহাদত হোসেন (৩১), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর (৩২) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আর রিয়াদ (২৯)।


গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা বলেন, মমিনুল ইসলাম ওরফে জিসান ও মোহাম্মদ আরিফ বিল্লাহর দেহ তল্লাশি করে বিভিন্ন আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।
খোন্দকার নুরুন্নবী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, বিএনপি ও ছাত্রদলের হাইকমান্ডের নির্দেশে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্য বিশ্ববিদ্যালয় শাখা রাজপথে বিএনপির শক্তি বৃদ্ধির লক্ষ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র প্রদর্শনের মাধ্যমে জনমনে ভীতি এবং আতঙ্ক ছড়িয়ে অন্তর্ঘাতমূলক কাজ করে বর্তমান সরকারকে অস্থিতিশীল করার পরিকল্পনা করে তারা। গ্রেফতার ছয়জনকে আজ দুপুরের দিকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।