নাশকতার ৬ মামলায় আগাম জামিন গয়েশ্বরের

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ 

বিএনপির ২৮ অক্টোবরের সমাবেশ কেন্দ্র করে প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ পৃথক ছয় মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আগামী ২৫ মার্চ পর্যন্ত জামিন দিয়ে এরপর সংশ্লিষ্ট সেশন কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার রাজধানীর পল্টন ও রমনা থানার এসব মামলার জামিন আবেদনের শুনানির পর বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

নিতাই রায় চৌধুরী বলেন, প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ পৃথক ছয় মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের আগাম জামিন মঞ্জুর করেছেন আদালত। তাকে আগামী ২৫ মার্চ পর্যন্ত জামিন দেওয়া হয়েছে। এরপর সংশ্লিষ্ট সেশন কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

এজাহার থেকে জানা গেছে, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ শুরুর আগে দলের নেতাকর্মীরা গাছের ডাল ভেঙে ও লাঠি দিয়ে প্রধান বিচারপতির বাসভবনের নামফলক, গেটে হামলা চালায়। এক পর্যায়ে তারা ভেতরে ইটপাটকেল ছুড়তে থাকে। এ ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে রমনা থানায় মামলা করে পুলিশ।